You cannot copy content of this page. This is the right with takmaa only

গড়িয়ায় লাল হলুদ শিবির সমর্থকরা টানা পাঁচদিন অসহায় ও দুঃস্থ মানুষদের খাদ্য সামগ্রী তুলে দিল

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, সোনারপুর, ১৮ই এপ্রিল ২০২০ : সারা বিশ্বে করোনার থাবায় মানুষ আতঙ্কে ভুগছেন। লাখ লাখ পরিবার যেখানে বিলীন হয়ে যাচ্ছে, অসংখ্য মানুষ অনাথ হয়ে যাচ্ছে। ইতিমধ্যে গোটা পৃথিবীতে করোনায় মৃত্যু হয়েছে ১,৫৪, ২৬১ জন এবং আক্রান্ত হয়েছেন ২২,৫০,৭৫১ জন যার মধ্যে প্রথম দিকের দেশগুলো হল আমেরিকা ৩৭, ১৫৮, ইতালি ২২,৭৪৫, স্পেন ২০০০২, ফ্রান্স ১৮,৬৮১, ইংল্যান্ড ১৪,৫৭৬, চীন সেখানে ৪৬৩২ আর ভারত ৪৮৬। ভারতে আক্রান্তের সংখ্যা খুব একটা কম নয়। এখনও পর্যন্ত ভারতে আক্রান্ত হয়েছেন ১৪,৩৫২ আর সেখানে পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ২৫৫ আর মৃত্যু হয়েছে ১০। ভারতে সবার উপরে আক্রান্তের তালিকায় রয়েছে মহারাষ্ট্র ৩২০৫, দিল্লি ১৬৪০, গুজরাত ১০২১, মধ্যপ্রদেশ ১৩০৮, তামিলনাডু ১২৬৭, রাজস্থান ১১৩১, উত্তরপ্রদেশ ৯৪৬, তেলেঙ্গানা ৭৪৩।

এই অবস্থায় সাম্প্রতিক ইস্ট বেঙ্গল ক্লাবের সমর্থক ফ্যান ক্লাবের দুটি সংগঠন ইস্ট বেঙ্গল ফ্যান ক্লাব ও লাল হলুদ ব্রাইট বাহিনী রাজপুর সোনারপুর পৌরসভার ২৮ নং ওয়ার্ড ফরতাবাদ সাহাপাড়া অঞ্চলে কল্যাণ সমিতি ক্লাবের সহযোগিতায় পাঁচদিন ধরে প্রায় ৫০০ জনকে খাদ্য সামগ্রী বিতরণ করল। সাম্প্রতিক এক অনুষ্ঠানে সোনারপুর উত্তর বিধানসভার তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি পাপাই দত্ত, সোনারপুর তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি সমরজিত ব্যানার্জি সহ অনেকে এই মহতী অনুষ্ঠানে উপস্থিত থেকে দুঃস্থ ও অসহায় প্রায় ১৫০ জন মানুষকে খাদ্য সামগ্রী তুলে দেয়। যদিও পাপাই মোহনবাগান ক্লাবের সমর্থক কিন্তু এরকম একটা অনুষ্ঠানে নিজে উপস্থিত হয়ে তাঁর মানবিক দিকের মানসিকতার পরিচয় দিলেন। সমাজসেবার জন্য তিনি কোন রঙের বিচার করেন নি।

লাল হলুদ ব্রাইট বাহিনী গড়িয়ায় একটি ইস্ট বেঙ্গল ফ্যান ফোরাম।ফোরামের পক্ষে থেকে উপস্থিত ছিলেন উজ্জ্বল মিস্ত্রী, গোপাল সাহা, আসিফ সরদার, উজ্জ্বল মৈত্র, রঞ্জিত দাস, রজত মন্ডল, লিটন মন্ডল, সোমনাথ পাল সহ অনেকে। এর আগেও তাঁরা গাঙ্গুলী পাড়া, বালিয়া, মডেল টাউন মাঠ, সি এম ডি মাঠেও এধরণের উদ্যোগ নিয়েছিল। ফোরামের সভাপতি উজ্জ্বল মিস্ত্রী জানান, আমরা ইস্টবেঙ্গল ক্লাবের নব রূপকার দেবব্রত সরকারের অনুপ্রেরণায় এই মহতী অনুষ্ঠান করতে পেরেছি। পরবর্তীতে আমরা আরো বিভিন জায়গায় দেবো। লকডাউন চলাকালীন এই সংকটময় পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে থাকতে পেরে আমরা ইস্টবেঙ্গল পরিবার গর্বিত।মানুষ হিসাবে মানুষের পাশে দাঁড়ানো ইস্টবেঙ্গল ক্লাবের ধর্ম যা লাল হলুদ ব্রাইট বাহিনী ও ইস্টবেঙ্গল ফ্যান ক্লাব প্রমাণ করে দিয়েছে।ইস্ট বেঙ্গল ফ্যান ক্লাবের পক্ষ থেকে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সভাপতি রবি মন্ডল, যুগ্ম সম্পদক সোহম ভট্টাচার্য ও শুভদীপ মুখার্জি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *