You cannot copy content of this page. This is the right with takmaa only

করোনা-র বিরুদ্ধে লড়াই টা শুধু সরকারের নয়, সকল ভারতবাসীকে এক হয়ে এই মহামারীর মোকাবিলায় লড়তে হবে: সাহারাশ্রী সুব্রত রায়

নিজস্ব প্রতিনিধি, এবিপিতকমা, কলকাতা, ২৫শে এপ্রিল ২০২০ : সাহারাশ্রী সুব্রত রায় সাহারা, ম্যানেজিং ওয়ার্কার এন্ড চেয়ারম্যান অফ সাহারা ইন্ডিয়া পরিবার, বিশ্বের অন্যতম বৃহৎ ব্যবসায়ী আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান করোনা-র বিরুদ্ধে লড়াইটা শুধু সরকারের নয়, বাস্তবে সকল ভারতবাসীকে এক হয়ে এই মহামারীর মোকাবিলায় লড়তে হবে।

তিনি আরও বলেন, “করোনা-র বিরুদ্ধে লড়াইটা সমস্ত মানবজাতির লড়াই এবং প্রত্যেকটি মানুষ এখানে একজন সৈনিক। প্রত্যেক মানুষেরই নিজ নিজ দায়িত্ব আছে। যদি আমরা এটা ভাবি যে আজকের দিনে যা যা করণীয় সেটা শুধু সরকার কিংবা হাসপাতাল, ডাক্তার বা পুলিশ করবে, তাহলে বিশ্বাস করুন কোরোনার বিরুদ্ধে এই যুদ্ধে আমাদের হার নিশ্চিত।”

সাহারাশ্রী সুব্রত রায়ের মতে, “মহামারী করোনা গোটা বিশ্বকে নাড়িয়ে দিয়েছে। লক্ষাধিক মানুষ এতে সংক্রামিত। মৃতের সংখ্যাও দেড় লাখ ছাড়িয়েছে। ইংল্যান্ড, ইতালি, ফ্রান্স, স্পেন-এর মতো দেশ এই মহামারী মোকাবিলায় কার্যত নিয়ন্ত্রণ হারিয়েছে। এটাও বুঝতে হবে লক ডাউন এর দ্বিতীয় ধাপ অত্যন্ত গুরুত্বপূর্ণ। লক ডাউনের দ্বিতীয় পর্যায়ে আমাদের যেমন করেই হোক এই সংক্রমণ ছড়িয়ে পড়ার থেকে রুখতে হবে।”

“আমরা খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। মানবজাতি এবং সর্বোপরি মানব সভ্যতা আজ অতি সংকটপূর্ণ পরিস্থিতে রয়েছে। আমি আমার সকল দেশবাসীকে করোনার গুরুত্ব বোঝার জন্য আবেদন জানাচ্ছি। সকল জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে আমাদের সকলকে আজ ভাবতে হবে। এই মুহুর্তে আমাদের সকলের একটিই ধর্ম, সেটি হলো মনুষ্যত্ব আর মানবজাতিকেই রক্ষা করাই আমাদের প্রথম ও প্রধান কর্তব্য।”

“আমাদের কোনো বিকল্প পথ নেই। এটা সত্যিই যে লক ডাউন যদি সঠিক ভাবে পালিত না হয়, পরিস্থিতি ভয়ানক রূপ নেবে। লক ডাউন চলাকালীন বাড়িতে থাকুন। সরকারি নির্দেশগুলি যথাযত ভাবে পালন করুন। ডক্টরস, নার্স, পুলিশ ও প্রশাসন সম্মুখে দাঁড়িয়ে আজ এই করোনার মোকাবিলা করছেন। তাঁরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে আমাদের জীবন রক্ষা করছেন। তাই আমাদেরও উচিত সর্বতোভাবে তাদের সহযোগিতা করা।”

“আমাদের সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। কিন্তু মানসিক দূরত্ব নয়। আমাদের প্রিয় এবং কাছের মানুষদের সঙ্গে টেলিফোন ও ইন্টারনেটের মাধ্যমে নিয়মিত যোগাযোগ রাখতে হবে। আবেগ আমাদের সর্বশক্তি। আমরা সকলে এখন মানসিক ঐক্যবদ্ধ বজায় রাখবো। পরিশেষে করোনাকে পরাজিত করে আমরা এক দিগন্তের সূচনা করবো। আমরা সংঘবদ্ধভাবে আমাদের দেশকে আগের তুলনায় আরও বেশি শক্তিশালী করে তুলবো,” জানান সাহারাশ্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *