Warning: mysqli_real_connect(): Headers and client library minor version mismatch. Headers:101106 Library:100236 in /home/u190665168/domains/takmaaa.com/public_html/wp-includes/wp-db.php on line 1653
খেয়াদহে অরন্ধন উৎসবে জেলা সভাপতি শুভাশিস সাফ জানালেন হিন্দুত্ব প্রমাণ করতে “জয় শ্রী রাম” বলতে হয় না – takmaaa.com
You cannot copy content of this page. This is the right with takmaa only

খেয়াদহে অরন্ধন উৎসবে জেলা সভাপতি শুভাশিস সাফ জানালেন হিন্দুত্ব প্রমাণ করতে “জয় শ্রী রাম” বলতে হয় না

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, সোনারপুর, ১৭ই সেপ্টেম্বর ২০২০ : প্রতি বছর খেয়াদহ ২ গ্রাম পঞ্চায়েতে রানাভুতিয়ায় অরন্ধন উৎসব আয়োজন করা হয় এলাকার মৎসজীবি জন্য। এবছর করোনা আবহে তার কোন খামতি হয় নি। এবছরও ১০০০ পরিবারকে অরন্ধন উৎসবের জন্য খাদ্য সামগ্রীর সাথে আর্থিক সহায়তা তুলে দেওয়া হয়। সমগ্র অনুষ্ঠানের পরিচালনার দায়িত্বে ছিলেন সোনারপুর পঞ্চায়েত সমিতির সভাপতি প্রবীর সরকার।প্রতি বছর তিনিই দায়িত্ব নিয়ে এই অনুষ্ঠান করেন।

এবছর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দঃ ২৪ পরগণা জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি শুভাশিস চক্রবর্তী, সোনারপুর উত্তর বিধানসভার বিধায়ক ফিরদৌসী বেগম, রাজপুর সোনারপুর পৌরসভার প্রশাসকমন্ডলীর সদস্য নজরুল আলি মন্ডল, সোনারপুর উত্তর বিধানসভার তৃণমূল যুব কংগ্রেস সভাপতি পাপাই দত্ত, সোনারপুর উত্তর তৃণমূল ছাত্র পরিষদ সভাপতি সমরজিত ব্যানার্জি, প্রাক্তন পৌরমাতা অশোকা মৃধা, গড়িয়া টাউন আই এন টি টি ইউ সি আহ্বায়ক পিন্টু দেবনাথ, খেয়াদহ ২ নং গ্রাম পঞ্চায়েত উপপ্রধান সীমা মজুমদার, প্রসেঞ্জিত সাহা, বাপি বর, পাপিয়া নস্কর সহ অন্যান্য বহু পঞ্চায়েত সদস্য ও কানাই কর্মকার।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে জেলা সভাপতি তথা রাজ্যসভার সাংসদ শুভাশিস চক্রবর্তী সকলের উদ্দেশ্যে সাফ জানান, হিন্দুত্ব প্রমাণ করতে কাউকে “জয় শ্রী রাম” বলতে হয় না। আজকের এই অরন্ধন উৎসব বহু বছরের আঁচার। প্রাচীন উৎসব হল এই অরন্ধন উৎসব।আজ রাজ্যে বিজেপি এক অস্থির পরিস্থিতি তৈরি করেছে। মানুষকে বিভ্রান্তিতে ফেলছে। আজ গোটা বিশ্বে করোনার কারণে এক অতিমারি পরিস্থিতি তৈরি হয়েছে।এই পরিস্থিতি থেকে মানুষ কিভাবে নিস্তার পাবে কেউ জানে না। শুধু মানুষ যে করোনার কারণে আয় হারিয়েছে শুধু নয়, চাকরি খুইয়েছে, পরিবারের সদস্য হারিয়েছে। কিন্তু তার সাথে আরও একটা বড় দাপটের কবলে পড়েছে। রাজ্যে যেভাবে আমফান ঝড়ের কবলে পড়েছিল তাতে মানুষ গৃহহারা হয়েছে। এই সমস্যা থেকে কেন্দ্র সরকার কোনরকম সহায়তা করে নি, কিন্তু এই অসহায় পরিবারগুলোর পাশে যাকে দেখা গিয়েছে তিনি আর কেউ নন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। নিজের জীবনকে বাজি রেখে তিনি রাস্তায় নেমে মানুষকে সাহায্য করেছেন।

২০২১ সালে মমতা ব্যানার্জির এই অক্লান্ত পরিশ্রমের পাশে মানুষকেও থাকতে হবে। ২০২১ সালে মানুষ ফের মমতা ব্যানার্জিকে নির্দিধায় আশির্বাদ করবেন। মানুষ ফের ২০২১ সালে মমতা ব্যানার্জিকে সরকারে আসীন করবেন এবং পৌরসভা নির্বাচনে মমতা ব্যানার্জির উন্নয়নকে আরও মজবুত করতে সর্বত্র তৃণমূল প্রার্থীদের জয়ী করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *