You cannot copy content of this page. This is the right with takmaa only

“দুয়ারে সরকার” দ্বিতীয় পর্ব ১ নং ওয়ার্ড দিয়ে শুরু হল গড়িয়ায়, অন্তর্ভুক্ত মানবিক, কবে কোন ওয়ার্ডে

অম্বর ভট্টাচার্য,এবিপিতকমা, সোনারপুর, ১৬ই ডিসেম্বর ২০২০ : শারীরিকভাবে পিছিয়ে পড়া মানুষকে যাতে সরকারি প্রকল্পের সুবিধা পেতে ঘোরাঘুরি না করতে হয়, সেকারণে “দুয়ারে সরকারে”র দ্বিতীয় পর্যায়ে মানবিক প্রকল্প-কে অন্তর্ভুক্ত করা হয়েছে। “দুয়ারে সরকার” এর দ্বিতীয় পর্বের জন্য প্রস্তুতি নেওয়ার সময়, পশ্চিমবঙ্গ সরকার এই প্রকল্প অন্তর্ভুক্ত করেছে, যার আওতায় সারা রাজ্যে শারীরিকভাবে পিছিয়ে পড়া মানুষকে ১০০০টাকা করে পেনশন দেওয়া হবে।

প্রথম পর্যায়ে অসাধারণ সাফল্যের পরে, যেখানে মাত্র ১১ দিনের মধ্যে ৬৪ লক্ষেরও বেশি লোক বিভিন্ন প্রকল্পের আওতায় নিবন্ধিত হয়েছে, পশ্চিমবঙ্গ সরকার এখন দ্বিতীয় পর্বে মনোনিবেশের জন্য প্রস্তুত রয়েছে। ‘দুয়ারে সরকার’ পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের একান্ত কর্মসূচির দ্বিতীয় ধাপ(PHASE II) আজ (১৫ নভেম্বর) থেকে শুরু হচ্ছে।

প্রথম ধাপে, পশ্চিমবঙ্গের নাগরিকদের চাহিদা পূরণের জন্য কমপক্ষে ৭,২২৪ টি শিবির সমগ্র বাংলা জুড়ে স্থাপন করা হয়েছিল। রাজ্য সরকারের প্রথম পদক্ষেপে ইতিমধ্যে, ৬০% এরও বেশি নাগরিক স্বাস্থ্য সাথী প্রকল্পটি গ্রহণ করেছেন। নীচে প্রথম ধাপের আরও হাইলাইট দেওয়া আছে।

গতকাল থেকে দুয়ারে সরকার ক্যাম্প শুরু হয় রাজপুর সোনারপুর পৌরসভার ১ নং ওয়ার্ড দিয়ে। দ্বিতীয় পর্বে প্রথম পর্বের মত স্বাস্থ্যসাথীর আবেদন জমা নেওয়া হয়।নফর চন্দ্র বালিকা বিদ্যালয়ে উপস্থিত ছিলেন বিদায়ী পৌরমাতা পাপিয়া হালদার। মানুষের সমস্যা ও বিভিন্ন প্রকল্প নিয়ে প্রশ্ন তিনি সমাধান করেন।

আজ ২ নং ওয়ার্ডের কাজ শুরু হয়েছে, আগামীকাল ৩ নং ওয়ার্ডের দ্বিতীয় পর্ব, ১৮ই ডিসেম্বর ৪ নং ওয়ার্ডে বদন চন্দ্র স্কুলে হবে, ১৯শে ডিসেম্বর ৫নং ওয়ার্ড ও ২১শে ডিসেম্বর ৬নং ওয়ার্ডে অনুষ্ঠিত হবে দুয়ারে সরকার ক্যাম্প।সূত্রে খবর তৃতীয় পুর্বে প্রথম ও দ্বিতীয় পর্বের আবেদন অনুযায়ী পরিবারের সকল সদস্যদের ছবি তোলা হবে এবং হাতে হাতে স্বাস্থ্যসাথী কার্ড তুলে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *