You cannot copy content of this page. This is the right with takmaa only

বিধায়ক ফিরদৌসী বেগমের উদ্যোগে সোনারপুরে সামাজিক সংগঠন তৈরি হল “প্রতিজ্ঞা”

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, সোনারপুর, ২৪শে সেপ্টেম্বর ২০২০ : রাজনৈতিক সংগঠন সারা রাজ্যে অনেক আছে কিন্তু একটা সামাজিক প্ল্যাটফর্ম তৈরি হয়েছে বিধায়কের নেতৃত্বে এই প্রথম। সোনারপুর উত্তর বিধানসভার বিধায়ক ফিরদৌসী বেগমের উদ্যোগে তৈরি হল “প্রতিজ্ঞা”। নরেন্দ্রপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক সুখময় চক্রবর্তীর প্রস্তাবে, সোনারপুর উত্তর বিধানসভার বিধায়ক শ্রীমতী ফিরদৌসী বেগমের সমর্থনে এবং রাজপুর সোনারপুর পৌরসভার প্রশাসক নজরুল আলি মণ্ডল মহাশয় সহযোগিতায় একটি সামাজিক ও সাংস্কৃতিক মঞ্চ হিসেবে নরেন্দ্রপুর ‘প্রতিজ্ঞা’ তার পথ চলা শুরু করলো। সাম্প্রতিক এই সংগঠনের প্রতিষ্ঠা অনুষ্ঠান উদ্বোধন করেন দঃ ২৪ পরগণা তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি শুভাশিস চক্রবর্তী।তিনি অনুষ্ঠানে বলেন, এই ধরনের সংগঠনের খুবই প্রয়োজনীয় ভূমিকা আছে। আমাদের উচিত এই সংগঠনের মাধ্যমে মানুষের পাশে থাকা, মানুষের জন্য সহমর্মিতা দেখানো।মানুষের হয়ে কথা বলুন, মানুষের সাথে কথা বলুন।

এই সংগঠনের মূল উদ্দেশ্য হলো সমাজে আর্থিক দিক থেকে পিছিয়ে থাকা ছেলেমেয়েদের উচ্চ শিক্ষার জন্য আর্থিক সাহায্য করা, পাশাপাশি এই সমস্ত ছাত্র ছাত্রী দের বিভিন্ন রকম শিক্ষা মূলক প্রশিক্ষণ দেওয়া, এছাড়া প্রাকৃতিক পরিবেশ রক্ষার জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়া এবং বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান নরেন্দ্রপুর থানার মধ্যে যে সমস্ত প্রতিভা আছে তাদের সামনে নিয়ে আসা।

এই সংগঠনের সভাপতি হিসেবে অধ্যাপক সাম্যব্রত দত্ত এবং সম্পাদক হিসাবে শিক্ষক প্রদীপ্ত মণ্ডল নাম সর্বসম্মত ভাবে গ্রহন করা হয়। এই সংগঠনের সমাজে বিভিন্ন প্রতিষ্ঠিত ব্যাক্তি যেমন অধ্যাপক, শিক্ষক, ডাক্তার, ইঞ্জিনিয়ার, উকিল, পুলিশ, সাংবাদিক থেকে সমাজের বিভিন্ন শ্রেনীর মানুষ যুক্ত রয়েছেন। এই সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক সোনারপুর উত্তর বিধানসভার বিধায়ক শ্রীমতী ফিরদৌসী বেগম এবং নরেন্দ্রপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক শ্রী সুখময় চক্রবর্তী মহাশয় । নির্বাচনের আগে এই ধরনের সংগঠন সমাজে বেশ প্রভাব ফেলবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *