খবরাখবর

হিরো গ্রুপ সংকল্প করেছে কোভিড -19 ত্রাণ প্রচেষ্টায় 100 কোটি টাকা দিয়ে সাহায্য করবে

নিজস্ব প্রতিবেদন, এবিপিতকমা, কলকাতা, ১লা এপ্রিল ২০২০ : ভারতে চলমান কোভিড -19 ত্রাণ-প্রচেষ্টার জন্য হিরো গ্রুপ 100 কোটি টাকার সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছে। এই অর্থের অর্ধেক, 50 কোটি টাকা প্রধানমন্ত্রী-কেয়ার্স  তহবিলে (PM-Cares Fund) দান করা হবে এবং বাকী 50 কোটি টাকা অন্যান্য ত্রাণে ব্যয় হবে।

হিরো গ্রুপ (বিএমএল মুঞ্জাল ফ্যামিলি) সংস্থাগুলির মধ্যে হিরো মোটোকর্প, হিরো ফিনকর্প, হিরো ফিউচার এনার্জি, রকম্যান ইন্ডাস্ট্রিজ এবং হিরো ইলেক্ট্রনিক্স এই তহবিলে অবদান রাখতে অন্তর্ভুক্ত রয়েছে।

হিরো এন্টারপ্রাইজ এবং এজি ইন্ডাস্ট্রিজও এই তহবিলে অবদান রেখেছে।

ডাঃ পবন মুঞ্জাল বলেছেন, “আমাদের দেশ এবং প্রকৃতপক্ষে গোটা বিশ্ব বর্তমানে কোভিড-19 আকারে একটি অভূতপূর্ব চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে। এইরকম সংকটময় সময়ে, এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও জরুরি বিষয় যে আমরা সকলেই একত্রিত হই এবং সমাজের প্রান্তিক জনগণের সাথে যারা কঠোর পরিস্থিতির মধ্যে রয়েছেন তাদের সমর্থন করি। বর্ধিত হিরো পরিবার হিসেবে, আমরা এই অবদানটি আংশিকভাবে  প্রধানমন্ত্রী – কেয়ার্স ফান্ডে এবং অন্য চ্যানেলের মাধ্যমে ত্রাণ প্রচেষ্টা অব্যাহত রাখতে বিনীত হই। আমি আমাদের দেশের নাগরিকদেরও  অনুরোধ করছি যে তারা ঘরে থেকে মাননীয় প্রধানমন্ত্রী এবং স্থানীয়  কর্তৃপক্ষকে  সমর্থন করুন এবং মহামারী সংঘটিত কোরোনা  ভাইরাসটিকে আটকাতে সহায়তা করুন।”

সংস্থা : বিএমএল মুঞ্জাল ফ্যামিলি হরিয়ানার ধারুহেরাতে : স্থানীয় স্বাস্থ্য বিভাগ কর্তৃক আইসোলেশান ও চিকিত্সা ওয়ার্ড হিসাবে ব্যবহারের জন্য এটির 2000 বিছানাসহ ছাত্রাবাসের প্রস্তাব দেওয়া হয়েছে।

সংস্থা : হিরো ফিউচার এনার্জিস ( বায়ু এবং সৌর শক্তি সেক্টার) : প্রকল্পের অঞ্চলের আশেপাশে 150টি গ্রামে ছড়িয়ে ছিটিয়ে থাকা লোকেদের খাদ্য সামগ্রী এবং হাইজিন কিট বিতরণ।

সংস্থা : হিরো ফিনকর্প : কর্মজীবী মূলধন এবং খুচরা গ্রাহকদের তাদের প্রতিদিনের প্রয়োজন অনুসারে ছোট ব্যবসায়িকদের সহায়তা করার জন্য সংস্থা COVID-19  দ্বারা প্রভাবিত গ্রাহকদের একটি বিশেষ ভর্তুকিযুক্ত পণ্য সরবরাহ করবে। এসএমই পণ্যটি তাদের ব্যবসায়ের পুনঃসূচনা এবং তাদের নগদ প্রবাহকে স্থিতিশীল করতে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে। গ্রাহকদের ক্ষমতার সাপেক্ষে পরিশোধের কাঠামো গঠন করা হবে।

সংস্থা : হিরো মোটোকর্প :

হিরো মোটোকর্প প্রয়োজনীয় ব্যবহারের জন্য হাসপাতাল এবং স্বাস্থ্য বিভাগগুলিতে মাস্ক, স্যানিটাইজার, গ্লোভস এবং 100 টি ভেন্টিলেটর বিতরণ করবে।

হিরো মোটোকর্প বিভিন্ন রাজ্যের গ্রামীণ অঞ্চলের  স্বাস্থ্য বিভাগগুলিতে 60 টিরও বেশি মোটরসাইকেল দান করার প্রস্তাব দিয়েছে। মোটর সাইকেলগুলি- প্রয়োজনীয় পরিবর্তনগুলি করানো হয়েছে- যা মোবাইল অ্যাম্বুলেন্স হিসাবে ব্যবহার করা যেতে পারে

দায়িত্বশীল, যত্নশীল এবং সহানুভূতিশীল প্রতিষ্ঠানের নীতিটি মেনে চলার সাথে সাথে, পবন মুঞ্জালের নেতৃত্বাধীন হিরো গ্রুপের ফ্ল্যাগশিপ সংস্থার হিরো মটোকর্প প্রতিদিন দিল্লি-এনসিআর, রাজস্থান, হরিয়ানা, উত্তরাখণ্ড, অন্ধ্র প্রদেশ এবং গুজরাটের বিভিন্ন অঞ্চলে মজুরি শ্রমিক, আটকে পড়া শ্রমিক এবং গৃহহীন পরিবারগুলিতে 10,000 এরও বেশি খাবার বিতরণ করছে।

এই খাবারগুলি রান্নাঘরের কর্মীদের দ্বারা হরিয়ানার গুড়গাঁও এবং ধারুহেরাতে কোম্পানির উত্পাদন সুবিধাগুলিতে নিরাপদ এবং স্বাস্থ্যকর পরিস্থিতিতে প্রস্তুত করা হচ্ছে; রাজস্থানের নিমরানা; উত্তরাখণ্ডের হরিদ্বার, গুজরাটের হালোল এবং অন্ধ্র প্রদেশের চিত্তুর এবং সংস্থার গবেষণা ও উন্নয়ন সুবিধা – জয়পুরের উদ্ভাবন ও প্রযুক্তি কেন্দ্র (সিআইটি)। স্থানীয় পুলিশ বিভাগ এবং সরকারী কর্তৃপক্ষের প্রত্যক্ষ তত্ত্বাবধানে এই খাবারগুলি বিতরণ করা হচ্ছে।

হিরো মোটোকর্প আশ্রয়স্থল গুলিতে, বিশেষত সমাজের সবচেয়ে ঝুঁকিপূর্ণ – শিশুদের, বয়স্কদের  এবং অসুস্থতার সাথে যারা লড়াই করছে তাদের জন্যও খাবারের প্যাকেট প্রদান করছে। এই খাবারগুলি জয়পুরে ‘অক্ষয়পত্র’(AkshayPatra) এবং দিল্লীতে ‘উইসেস অ্যান্ড ব্লেসিংগস (Wishes and Blessing) নামক এনজিওগুলির সহায়তায় বিতরণ করা হচ্ছে।

জনগোষ্ঠীর তাৎণিক প্রয়োজন উপলব্ধি করে, হিরো মোটোকর্প দিল্লি, মহারাষ্ট্র এবং কেরালায় পরিবারদের জন্য 2,500 রেশন কিট বিতরণ করছে।প্রচারে কারপেডিয়াম কমিউনিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *