You cannot copy content of this page. This is the right with takmaa only

চিকিৎসা বিজ্ঞানে নতুন দিশা দেখাচ্ছে ন্যাটকনফ ২০২০

নিজস্ব প্রতিনিধি, এবিপিতকমা, কলকাতা, ২৮শে ফেব্রুয়ারি ২০২০ : এনএসএইচএম নলেজ ক্যাম্পাস এর অন্তর্গত স্কুল অফ হেলথ সায়েন্স এর উদ্যোগে দুদিনব্যাপী আয়োজিত হল ন্যাটকনফ এর ফার্মাসী ও স্বাস্থ্য পরিষেবা কেন্দ্রিক দশম ন্যাশনাল কনফারেন্স। ২৮শে ফেব্রুয়ারী কলকাতার ইষ্টার্ন জোনাল কালচারাল সেন্টারে সূচনা হল এই কনফারেন্সের। সারাদেশের স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত এক হাজারের ও বেশী প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন ন্যাটকনফ এর এই কনফারেন্সে।

ন্যাটকনফ এর দশম বর্ষের কনফারেন্সে চিকিৎসাবিজ্ঞানে নতুন আবিষ্কৃত পথের বিষয়ে আলোকপাত করা হবে। উপস্থিত থাকবেন প্রতিষ্ঠিত চিকিৎসাবিজ্ঞানী, শিক্ষাবিদ, গবেষক, চিকিৎসক (ফিজিশিয়ান, সার্জেন), স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত প্রতিনিধিরা, ফার্মাসিউটিক্যাল টেকনোলজিস্ট। এনএসএইচএম এর অন্তর্ভুক্ত স্কুল অফ হেলথ সায়েন্সের ডিরেক্টর ডঃ শুভাশীষ মাইতি বলেন, “আধুনিক ও উন্নতমানের পরিষেবা কিভাবে গ্রাহকদের কাছে সহজলভ্য করে তোলা যায় সেই পথের সন্ধান করা হবে”।

প্রধান অতিথি পাবলিক হেলথ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড এনভায়রনমেন্ট এর দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী অধ্যাপক ডঃ সৌমেন কুমার মহাপাত্র ছাড়াও উপস্থিত ছিলেন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোশিয়েসনের প্রেসিডেন্ট তথা সাংসদ ডঃ শান্তনু সেন (সাম্মানিক অতিথি), ডিরেক্টরেট অফ মেডিক্যাল এডুকেশন ডঃ দেবাশীষ ভট্টাচার্য, ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ডস অথোরিটি অফ ইন্ডিয়া (এফএসএসএআই)-র ডেপুটি ডিরেক্টর  শ্রী সুব্বুরাজ এম (ডিরেক্টর, ডব্লিউএইচও(হু) স্টেট চ্যাপ্টারের পক্ষ থেকে ডঃ প্রীতম রায়, ন্যাশনাল সেন্টার ফর বায়োলজিক্যাল সায়েন্সেস, ব্যাঙ্গালোর এর গবেষক অধ্যাপক সুমন্ত চ্যাটার্জী সহ অন্যান্যরা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *