খবরাখবর

কলকাতার চিত্রগ্রাহকদের জন্য সুখবর আনলো ফটোজয়েন্ট, অ্যাপের মাধ্যমে খুলল একটা নতুন দিক

অম্বর ভট্টাচার্য, এবিপিতকমা, কলকাতা, ২৯শে সেপ্টেম্বর ২০১৯ : প্রযুক্তি কোথায় পৌঁছেছে যা একসময় ভাবাই যেত না। বর্তমানে কলকাতায় চিত্রগ্রাহকদের খুবই সমস্যা কারণ কোন সেভাবে নিশ্চিত জায়গা নেই যেখানে বসে কাজ পাবে।ইতিমধ্যে ট্যাক্সি, খাবার, বাইক, পোশাক এমনকি ওষুধ পর্যন্ত হাতের মুঠোয় চলে এসেছে। কিন্তু চিত্রগ্রাহকদের কথা কেউ মাথায় নেয় নি। কারও বাড়িতে বিয়ে আছে বা অন্নপ্রাশন বা বিবাহ বার্ষিকী অথবা জন্মদিনের মত অনুষ্ঠান আছে, সব কিছুর ব্যবস্থা হলেও চিত্রগ্রাহকের জন্য সেই পাড়ার স্টুডিও বা নিজেদের মোবাইলের ভরসা করতে হয়। যদিও একজন পাড়ার চিত্রগ্রাহক পাওয়া গেল তো তার কাজ পছন্দ নাও হতে পারে বা দর হাঁকাহাঁকিতে মেজাজ চটকে গেল।

তাই এবার চিত্রগ্রাহকদের জন্য নিরাপদ ও নিশ্চিন্ত উপায় নিয়ে এসেছে ফটোজয়েন্ট। এতে না কোন উদ্যোগীর সমস্যা হবে না কোন চিত্রগ্রাহকের। আপনার মোবাইলে অ্যাপ ডাউনলোড করে নিলেন, সময়ের প্রয়োজনে দেখে নিলেন আপনার এলাকায় কে কে চিত্রগ্রাহক আছে। নিজে পছন্দ করে আপনি সেখানে অর্ডার বুক করলেন আপনার অনুষ্ঠানের দিনে। এর সাথে আপনি অ্যাপে ৫০% টাকা অগ্রিম দিয়ে দিলেন, ব্যাস আপনার কাজ শেষ। এবার অনুষ্ঠানের দিন দেখবেন কোন দুশ্চিন্তা না করেই হাজির হয়ে গেছে সেই চিত্রগ্রাহক। এবার অনুষ্ঠান শেষ, আপনাকে দুশ্চিন্তা করতে হবে না অনুষ্ঠানের ছবি কবে পাবেন।চিত্রগ্রাহক আপনার অনুষ্ঠানের ছবি সময়মত জমা দিয়ে দেবে নির্ধারিত অ্যাপে এবং আপনার কাছে মোবাইলে তার ম্যাসেজ চলে যাবে। আপনি বাকি টাকা প্রদান করে আপনার ছবি নিয়ে নিতে পারেন। এতে মক্কেলকে ঘুরতে হচ্ছে না চিত্রগ্রাহকের পিছনে না চিত্রগ্রাহককে টাকার জন্য ছুটতে হচ্ছে মক্কেলের পিছনে। দুজনেই নিশ্চিত হয়ে কাজ করতে পারছেন। এমনটা বিশ্বে এই প্রথম হয়েছে। আর যার চিন্তাভাবনায় এই অ্যাপ বাজারে এসেছে তিনি নিজেও একজন চিত্রগ্রাহক অভিজিৎ কোনার। সাম্প্রতিক দক্ষিণ কলকাতায় এক রেস্তোরাঁয় এক অনুষ্ঠানের মাধ্যমে এই অ্যাপ চলে এল বাজারে। অভিজিৎ জানান, চিত্রগ্রাহকরা সত্যিই খুব বঞ্চিত। সময়ে কাজ পায় না, কাজ পেলেও সময়ে টাকা পায় না। তাই এই

প্ল্যাটফর্ম করা হয়েছে যাতে দুতরফের কারও আসুবিধা না হয়। হ্যাঁ, অবশ্যই এতে আমাদের একটা রোজগার আছে। চিত্রগ্রাহকের প্রতি কাজের থেকে ১০% কমিশন আমরা নেবো। তবে কাজ নিশ্চিত করা থাকবে। বিশ্বে এরকম এখনও কেউ চিন্তা করে নি। আমেরিকায় একটা সংস্থার আছে তা সেই সংস্থার নিজস্ব চিত্রগ্রাহকদের জন্য। এবার থেকে ঘরে বসেই চিত্রগ্রাহক বাছাই করতে পারবেন আর নিশ্চিন্তে নিজের অনুষ্ঠানের বিশেষ মুহুর্তগুলো ধরে রাখতে পারবেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিজিৎ কোনার, সুভোজিত কোনার, নেহা সিং সহ অনেকে।অভিজিৎ এমনও জানান, এবার প্লে স্টোরে এই অ্যাপ পাওয়া যাবে। যেমন ধরুন আপনি একজন সাংবাদিক, আপনি পুরুলিয়া যাচ্ছেন কোন একটা খবর করতে, আপনাকে এখান থেকে একজন চিত্রগ্রাহককে নিয়ে যেতে হবে। এই অ্যাপের মাধ্যমে আপনি পুরুলিয়া যাওয়ার আগে কম খরচে সেখানকার একজন চিত্রগ্রাহককে বুক করে নিতে পারবেন। এই মুহুর্তে আমরা শুধুমাত্র কলকাতার জন্য চালু করেছি, ধীরে ধীরে রাজ্য এবং পরবর্তীতে সারা ভারতে চালু করার পরিকল্পনা নিয়েছি।

One thought on “কলকাতার চিত্রগ্রাহকদের জন্য সুখবর আনলো ফটোজয়েন্ট, অ্যাপের মাধ্যমে খুলল একটা নতুন দিক

  • Τhanks for ones marveⅼous posting! I truly enjoyed reaɗing it,
    you will be a great author. I will remembeг to bookmaгk yօur blog and will often come back
    down the road.I want to encourage you to ϲontinue your greɑt job, have a
    nice afternoon!

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *