You cannot copy content of this page. This is the right with takmaa only

‘সোসাইটি ফর পিপলস অ্যওয়ারনেস’ ও ‘ইন্ডিয়ান ইউথ ফেডারেশনের’ উদ্যেগে পুরুলিয়ার জেলায় শিশু অধিকার সপ্তাহ পালন

অম্বর ভট্টাচার্য, তকমা নিউজ, কলকাতা, ২১ শে নভেম্বর ২০২৩ : ‘সোসাইটি ফর পিপলস অ্যওয়ারনেস’ ও ‘ইন্ডিয়ান ইউথ ফেডারেশনের’ উদ্যেগে পুরুলিয়ার জেলার বাঘমুন্ডি ও ঝালদা-২ ব্লকে উদযাপন করা হল’ শিশু অধিকার সপ্তাহ’ ও’ আন্তর্জাতিক শিশু দিবস ‘। আয়োজনে সংস্থার যুব, শিশু ও মহিলা তথা নারী শক্তির সদস্যারা।

এই অনুষ্ঠানের মূল লক্ষ্য ছিল স্থানীয় এলাকায় শিশু অধিকার সম্পর্কিত যে সম্যসা রয়েছে তা সকলের সামনে তুলে ধরা ও চর্চা করা। অনুষ্ঠানের মূল সুরই ছিল- ‘ ‘শিশু দিবসের অঙ্গীকার,প্রত্যেক শিশুর জন্য প্রতিটি অধিকার ‘।

শিশুদের অধিকার নিশ্চিত করার এই অভিযানে উপস্থিত ছিলেন দুই ব্লকের যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক, স্থানীয় পঞ্চায়েত, শিক্ষক শিক্ষিকা, স্বাহ্যকর্মী ও অন্যান্য সমাজকর্মীরা। বাঘমুন্ডি ব্লকের যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক কৃষ্ণকান্ত মন্ডল ও ঝালদা-২ ব্লকের যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক অরিন্দম চৌধুরী বলেন – সোসাইটি ফর পিপলস্ অ্যওয়ারনেস ‘ র এই কাজ সত্যিই প্রশংসনীয়, মানুষের মধ্যে নেতৃত্ব তৈরির কাজের মধ্যে এই অধিকার নিয়ে আলোচনা ও চর্চা উল্লেখযোগ্য কাজ। আগামী দিনে ব্লক প্রশাসন সংস্থার সঙ্গে সর্বোতভাবে সাহায্য করবে।

সোসাইটি ফর পিপলস্ অ্যওয়ারনেস ‘ র সম্পাদক প্রবীর বসু বলেন – ‘ সংস্থা বিশ্বাস করে করে শিশুরা ভবিষ্যতের নয়, আজকের নাগরিক। তাই শৈশবের অধিকারগুলি তাদের এখনই পেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *